ফ্রিল্যান্সিং কি? আমি কিভাবে ফ্রিল্যান্সিং করব ?-What is Freelancing?-How to do Freelancing?

 আমরা যখন ফ্রিল্যান্সিং শব্দটি শুনি তখন আমাদের মনে আরো তিনটি শব্দ আসে। কি? কেন? এবং কিভাবে?

আমার পুরো  আরটিকেল জুড়ে আমি ব্যাখ্যা করার চেষ্টা করেছি, ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং কেন করবেন? এবং আমি কিভাবে ফ্রিল্যান্সিং করব? আশা করি মনোযোগ দিয়ে পড়বেন।

 

এখানে যা যা থাকবে:

  1. ফ্রিলান্সিং কি?
  2. ফ্রিলান্সিং কেন করবেন?
  3. কিভাবে ফ্রিলান্সিং করবেন?
  4. ফ্রিলান্সিং করে কত আয় করা যায়?
  5. কিভাবে ফ্রিলান্সিং করে আয় করব?
  6. ফ্রিলান্সিং করে কি উপক্রিত হয়া যাবে?

 

ইত্যাদি, সকল কিছু নিয়ে আজকে আলোচনা করা হবে। যদি ও এই আরটিকেল অনেক লম্বা হবে, তবুও আপনি পড়ে নিলে ভালো হবে। তাহলে প্রথম থেকে শুরু করা যাক।

https://www.mrdeluofficial.com/wp-content/uploads/2021/10/ফ্রিল্যান্সিং-কি-আমি-কিভাবে-ফ্রিল্যান্সিং-করব-What-is-Freelancing-How-to-do-Freelancing.jpg

Related Post

 

ফ্রিল্যান্সিং কি ?

ফ্রিল্যান্সিং একটি চুক্তিভিত্তিক পেশা হতে পারে যেখানেই একটি সংস্থায় নিয়োগের পরিবর্তে। ব্যক্তি তার দক্ষতা এবং জ্ঞান ব্যবহার করে বিভিন্ন ক্রেতাদের পরিষেবা সরবরাহ করে।

সোজা কথায়:  ফ্রিল্যান্সিং হল আপনার দক্ষতা, শিক্ষা এবং জ্ঞান ব্যবহার করে একাধিক ক্রেতাদের সাথে পরিচয় করা এবং এক নেতাকে প্রতিশ্রুতি না দেওয়ার সময় অসংখ্য নিয়োগের বিরুদ্ধে লড়াই করা। (যে পরিমাণ অ্যাসাইনমেন্ট বা টাস্কগুলি আপনি সহজেই) তাদের কাছ থেকে জিজ্ঞাসা করা হয়েছে. সেগুলি সরবরাহ করার ক্ষমতাকে সরাসরি ফুটিয়ে তুলবে।

 

ফ্রিল্যান্সিং কখনও কখনও চাকরি (যাকে বলা হয় গিগস) জড়িত যা আপনাকে কাজ থেকে বাড়িতে কাজ করতে সক্ষম করে। তবে ফ্রিল্যান্সিংকে যুক্ত করবেন না, কারণ বাড়ি থেকে কাজ করার মতোই।

 

ফ্রিল্যান্সিং এর অর্থ এই নয় যে আপনি বাড়ি থেকে কাজ করবেন। আপনাকে সম্ভবত আপনার ক্লায়েন্টের কর্মস্থলে কাজ করার জন্য বাধ্য হতে হবে। যা শ্রমের ধরণের এবং ক্লায়েন্টের প্রয়োজনের উপর নির্ভর করে।

 

হোম জব থেকে একটি কাজ আপনার এবং একজন নেতার মধ্যে একটি চুক্তি অন্তর্ভুক্ত করে। যিনি আপনাকে পারিশ্রমিক প্রদান করেন, যেখানে ফ্রিল্যান্সিং হয় না।

 

এটা সহজ যে ফ্রিল্যান্সাররা যেসব ভূমিকা পালন করে তার বেশ কয়েকটি নেটের মাধ্যমে বিতরণ করা হবে। যখন কর্পোরেট বা ক্রেতাদের জায়গায়, তাদের উপস্থিতি থাকবে না।

সোজা কথায়, যদি কোন ব্যক্তি কোন প্রতিষ্ঠানের অধীনে কাজ করে অর্থ উপার্জন করে, তা হলো ফ্রিল্যান্সিং।

 

ফ্রিল্যান্সিং কেন করবেন?

অনলাইনে অর্থ উপার্জনের অনেক উপায় রয়েছে। এর মধ্যে একটি হলো ফ্রিল্যান্সিং। অন্যান্য চাকরি স্থায়ী না হলেও ফ্রিল্যান্সিং 100% স্থায়ী। তাছাড়া, ফ্রিল্যান্সিং একটি দক্ষতা ভিত্তিক কাজ, তাই একজন ফ্রিল্যান্সার নিজেকে এমন পেশায় পেশাদার মনে করতে পারে যা অন্যরা পারে না। এবং যাই হোক না কেন, একজন ফ্রিল্যান্সারকে কখনই আর্থিক সংকটে পড়তে হবে না।

 

ফ্রিলান্সিং চাকরি কি?

একটি মৌলিক সংজ্ঞা। প্রাথমিকভাবে, একটি চুক্তি কাজ যেখানে কেউ নিজের জন্য কাজ করে। একটি সংস্থার পরিবর্তে। যদিও ফ্রিল্যান্সাররা কর্পোরেশন এবং সংস্থার জন্য যুদ্ধ চুক্তির কাজ করে। তারা শেষ পর্যন্ত ফ্রিল্যান্স।

 

কিভাবে ফ্রিল্যান্সিং করবেন?

 

ফ্রিল্যান্সিং শুরু করার সময় আমি আসলে কিছুই জানতাম না। তারপর আস্তে আস্তে এটা আমার জন্য একটি ভাল অভিজ্ঞতা হয়ে ওঠে। সেই ফ্রিল্যান্সিং তেমন কঠিন কিছু নয়। যতটা তুমি ভেবেছ আমি প্রথম। একটু কষ্ট না দেখলে হবে না . দেখবেন একদিন আপনি একজন ভালো ফ্রিল্যান্সার হয়ে গেছেন। তারপর আপনি আপনার ফ্রিল্যান্সিং এর সুবিধার্থে কিছু ধাপ অনুসরণ করতে পারেন। যেমন:

 

আপনি একজন লেখক, সৃজনশীল ব্যক্তি, বিজ্ঞানী মানুষ, ইন্টারনেট ডিজাইনার, গুরু, শিল্পী, বিজ্ঞানী অথবা পানির নিচে ঝুড়ি বুননকারী হোন, সব ক্ষেত্রেই আপনার জন্য চুক্তির কাজ রয়েছে। একজন কিভাবে উপভোগ করেন?

আপনার ক্ষমতা কি কি? আপনি কেবল অনুমান করতে পারেন যে আপনি সবকিছু তালিকাভুক্ত করে বৈধতা অর্জন করতে পারেন।

আপনার কোন দক্ষতা বা আবেগ লিখে রাখবেন না। ফ্রিল্যান্সাররা এটা করছে কিনা তা নির্বিশেষে এমন সব জিনিসের তালিকা তৈরি করুন ,যা আপনাকে ঠিক স্মার্ট মনে করে! আপনি শুরু করার আগে নিজেকে সীমাবদ্ধ করবেন না।

 

বাজার বিবেচনা করুন: যদিও বেশিরভাগ দক্ষতা প্রায়ই কার্যকরভাবে নগদীকরণ করা হয়, তবে আপনাকে অবশ্যই শীঘ্রই চিন্তা করতে হবে যারা নির্দিষ্ট দক্ষতা চায়। আপনি যদি আপনার পূর্ণকালীন চাকরি ফ্রিল্যান্সিং করতে চান, তাহলে আপনি এমন একটি দক্ষতা বেছে নিতে হবে।

যা আপনি অনুমান করেন যে : কেবলমাত্র অনেক লোককেই কিনতে ইচ্ছুক করবে, অথবা আপনি যা করতে চান তার ন্যূনতম সুযোগকে আরও বিস্তৃত করবে। আপনি শুরু করার আগে বাজারের একটি স্পর্শ বিশ্লেষণ পরিচালনা করুন।

 

উদাহরণস্বরূপ, শক্তিশালী টিউটোরিয়াল লেখকরা পনেরো শতকের জার্মান পাদুকাতে সহযোগী পেশাজীবীদের চেয়ে সহজ কাজ লক্ষ্য করতে পারেন। শতকরা কতজন লোক আপনার পণ্য পছন্দ করতে পারে তা বিবেচনা করুন এবং আপনি আপনার সুযোগকে আরও প্রসারিত করবেন কিনা তা চয়ন করুন।

 

আপনার প্রয়োজনীয় উপকরণ সংগ্রহ করুন: চলমান নীচে আঘাত করতে সক্ষম হন। আপনি যদি ফ্রিল্যান্স রাইটিং জিগস খুঁজছেন, নিশ্চিত করুন যে আপনার একটি নির্ভরযোগ্য পিসি এবং ওয়েব অ্যাসোসিয়েশন আছে। আপনি যদি একজন সৃজনশীল ব্যক্তি হন তবে নিশ্চিত করুন যে আপনি একটি ক্যামেরা পেয়েছেন।

আপনি যদি চুক্তির পরিসংখ্যানবিদ হওয়ার কারণে কষ্ট পান, তবে নিশ্চিত করুন যে আপনি সেক্টরে নিযুক্ত সাধারণ কম্পিউটার কোড পেয়েছেন। আপনি যদি এখনই আঁকা করার জন্য প্রস্তুত না হন, তাহলে ভাড়া নিতে বলবেন না।

আপনার ব্যবসার উপর অবস্থান নিতে আপনার আগ্রহী হওয়া উচিত। পুরোনো বুকে ভুলে যাবেন না, "অর্থ উপার্জনের জন্য আপনাকে নগদ অর্থ প্রদান করতে হবে।"

 

একটি ধারণা তৈরি করুন: প্রতি ঘন্টায় একটি সস্তা ব্যয় ধাঁধা। আপনার প্রতিযোগীরা কি চার্জ করছে? মনে রাখবেন, আপনি যত বেশি দক্ষতা অর্জন করবেন, ততই আপনি আপনার ঘণ্টার হার বাড়িয়ে তুলতে সক্ষম হবেন। আপনি কত ঘন্টা (বা প্রয়োজন) চান তা স্থির করুন।

অবশ্যই, একবার আপনি ফ্রিল্যান্সিং শুরু করলে আপনি কত তাড়াতাড়ি নিযুক্ত হবেন তার একটি পরিকল্পনা থাকবে, আপনি নিশ্চিত হতে পারেন যে কত শতাংশ সময় আসবে এবং আপনি বিভিন্ন উপায়ে আসার পরে বাস্তবিকভাবে কুস্তি করতে সক্ষম হবেন।

যাইহোক, একটি নতুন ধারণা নিয়ে এই নতুন চাকরিতে প্রবেশ করা নিশ্চিত করতে পারে যে আপনি শুরু করার সাথে সাথেই নগদ বা সময়ের জন্য চাপের মধ্যে নন।

 

একজন পরামর্শদাতা খুঁজুন: একদম নতুন ব্যবসা খুঁজে বের করার সবচেয়ে কার্যকরী উপায় হল ক্ষণিকের জন্য এলাকায় থাকা কারো সাথে কথা বলা। আপনি বিভিন্ন উপায়ে একজন পরামর্শদাতাকে লক্ষ্য করবেন। আপনি পরিবার, বন্ধুবান্ধব, শিক্ষক, সহকর্মী ইত্যাদি মানুষ করবেন যদি তারা ফ্রিল্যান্সার কাউকে চেনেন।

 

আপনি কাজটি অনলাইনে পড়বেন এবং এমন একজনের দিকে ঝুঁকবেন যিনি আপনাকে একই জিনিস চেষ্টা করতে চান একই হবে। আপনি আপনার স্পেসে অনলাইন নেটওয়ার্কিং ইভেন্টগুলি লক্ষ্য করবেন। আপনার পদ্ধতি যাই হোক না কেন, আপনাকে কেবল নিজেকে সেখানে যেতে বাধ্য করতে হবে!

একজন পরামর্শদাতা আপনাকে আপনার হার যাচাই করতে সাহায্য করবে, আপনাকে কিছু নির্দেশনা দেবে এবং আদর্শভাবে আপনাকে অনুরোধ করার জন্য বেশ কয়েকটি পরিচিতি দেবে।

আপনি আপনার পরামর্শদাতাকে দেখাতে সক্ষম হবেন যে আপনি বর্তমান প্রচেষ্টায় প্রতিশ্রুতিবদ্ধ। নিশ্চিত হোন যে আপনি নিজের বিশ্লেষণ সম্পন্ন করেছেন এবং কারও উপর ঝুঁকে পড়ার আগে আপনার সরবরাহ সংগ্রহ করুন।

মনে রাখবেন যে তারা আপনার সেবা করে আপনার উপকার করছে। তাদের অনুভূতি এবং সম্মান প্রদর্শন করুন। আপনি একটি যোগ্য পুরুষ যে উল্লেখ করার জন্য।

 

কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করতে পারেন?

 

  • একটি niche চয়ন করুন।
  • আপনার service অফারগুলি পরিষ্কার করুন।
  • আপনার আদর্শ ক্লায়েন্ট কেমন দেখায় তা সংজ্ঞায়িত করুন। 
  • একটি উচ্চ মানের পোর্টফোলিও সাইট তৈরি করুন। 
  • আপনার দিনের চাকরি ছাড়ার আগে ফ্রিল্যান্সিং শুরু করুন।
  • আপনার দক্ষতা বাড়ান। 
  • আপনার বিশ্বাসযোগ্যতা তৈরি করুন। 
  • আপনার Pricing নির্ধারণ করুন. etc.......

 

ফ্রিল্যান্সার হিসেবে আমি কিভাবে আমার প্রথম ক্লায়েন্ট পাব?

 

  • এই প্রথম কয়েকটি ক্লায়েন্টকে কীভাবে পেতে হয় সে সম্পর্কে এখানে কয়েকটি ধারণা দেওয়া হল:
  • একটি বিদ্যমান পণ্য নেওয়ার প্রস্তাব দিন।
  • জব বোর্ড ব্যবহার করুন।
  • আপনার বিদ্যমান পরিচিতিগুলি ব্যবহার করুন। 
  • আপনার ক্ষেত্রে অন্যান্য ফ্রিল্যান্সারদের সাথে কথা বলুন। 
  • আপনি যেখানে কাজ করতে চান তাদের সময় কাটানোর জন্য খুঁজে বের করুন। 
  • বিভিন্ন বিষয়বস্তু তৈরি করুন এবং নিজেকে পরিচিত করুন। 
  • বিনামূল্যে শুরু করুন।

 

আমি কিভাবে আমার প্রথম ক্লায়েন্ট পেতে পারি?

 

  • চাকরি বোর্ড/ফ্রিল্যান্সিং সাইট চেক করুন। 
  • অফলাইনে আরো নেটওয়ার্কিং করুন। 
  • আপনার বিদ্যমান পরিচিতির কাছে পৌঁছান। 
  • বিনামূল্যে কাজ করুন। 
  • একটি ল্যান্ডিং পৃষ্ঠা সেট করুন এবং এটিতে বিজ্ঞাপন চালান। 
  • মানুষকে জানান যে আপনি কাজের সন্ধান করছেন। 
  • ইমেল বা ফোন কলের মাধ্যমে কোল্ড আউটরিচ। 
  • রেফারেলের জন্য জিজ্ঞাসা করুন। 

 

আমি কিভাবে ফ্রিল্যান্সিং করব?

একজন ফ্রিল্যান্সার হতে হলে আপনাকে অবশ্যই একটি মার্কেটপ্লেসে যোগদান করতে হবে। আপনি যদি গুগলে 'সেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস' টাইপ করেন, আপনি অনেক মার্কেটপ্লেস পাবেন।

এই টিউটোরিয়ালে, আমি দেখাব কিভাবে ফাইবার নামক মার্কেটপ্লেসে কাজ করা যায়। আপনি যদি কোন কাজ না জানেন, তবুও আপনি আয় করতে পারেন। কারণ আমি আপনাকে এই কোর্সে সবকিছু শিখিয়ে দেব।

এবং যারা ওয়েব ডেভেলপমেন্ট বা অ্যাপ ডেভেলপমেন্ট বা গ্রাফিক্স ডিজাইনে কাজ করতে পারে, তারাও সহজেই এই কোর্সে কাজ খুঁজে পেতে পারে, আপনার গিগ বাজারজাত করতে শিখতে পারে।

 

ফ্রিলান্সিং করে কত আয় করা যায়?

 

ফ্রিল্যান্সিং করে আপনি কত টাকা আয় করতে পারবেন , এই সন্দেহ আপনার মনের মাঝে থাকতে পারে। তাই আমি আপনাদেরকে খুব সহজ করে বলে দেই। একটা কথায় আপনি বুঝে নিন। যে কোন ব্যক্তি যদি ফ্রিল্যাংসিং করে। সে কখনো টাকা নিয়ে অভাব করে না। আশা করি বুঝতে পারছেন।

আর আপনি মাস শেষে কত আয় করবেন তা কিন্তু আপনার উপর নির্বর করছে। আপনি যতই পরিশ্রম করবেন ,ততই ইনকাম বাড়বে আপনার। একটা আইডিয়া দিয়ে দেয় আমার দেখা মোতে একজনের কথা বলছি। সে কিন্তু একটি কাজকে প্রফেশন করে দিয়েছে।

সেটা হচ্ছে ফ্রিল্যাংসিং মাস শেষে আনুমানিক ৪ লক্ষ্য টাকা উনি ইনকাম করেছেন। আমি নিজে কিন্তু দেখেছি তার ৫০০০ ডলার ইনকাম হল একমাসের মধ্য। আশা করি বুঝতে পারছেন।

 

ফ্রিলান্সিং করে কি উপক্রিত হয়া যাবে?

 

ফ্রিল্যান্সিং করে উপকৃত হয় স্বাবাবিক , কারণ আজ পর্যন্ত আমি দেখিনি কেউ লস এর দিকে যেতে। তাই আমার নিজের অভিজ্ঞতা থেকে বলছি অবশ্যই আপনি উপকৃত হবেন।

 



How to Turn 10k into 100k   ফ্রিলান্সিং কি- What is Freelancing Facebook Business Manager Bet365 Bangladesh How to make a second instagram account instagram Captions from songs Online income Twitter How to screenshot on windows 10 How to Screenshot on Google Chrome How to Earn Money Online Income Bd Ring Id 2021 Best Android Massage App PM Kisan Status How To Screenshot on Dell Laptop How to Screenshot on Mac Best Captions For Instagram Captions for instagram A Girl Named Willow Krimble Motorcycle Number Check Facebook Phishing Website 2021 Captions for Instagram- Insta Captions Coin Master Free spins USU Library Coinmarket Tap How to deactivate facebook account How to job posting on facebook How to add Post to instagram story What is Bit Coin How to add job posting on Facebook Make money with content marketing How to Add song to facebook profile Facebook Video How to Download Internet browsing Earn money online income on pi network price of pi coin Google Find my Devices Online income bd How to hack Wifi password What is DNS SERVER Pagla director Reacti Corns Circular 24 bd Amr Tune Mr Delu Official Best Antivirus for Windows 10 Online income bd Tolikeweb How to change Facebook Name Online Income bd from Tiktok How to create an app How to Deactivate Facebook Page How to delete Gmail Account What is CDN Tiktok on Trending How to Delete TikTok Account What is Aws Informational And Technology website in worldwide How to make Facebook private Bangladesh Mobile Banking code How to Turn Off Active Status Facebook/ How to Unfriend All in facebook How to Unblock someone On Facebook Unlimited free email Providers How to create your own ransomware Lottery Sambad Find low Competition Keywords Part time jobs near me How to Add Admin For Facebook Page How to Increase instagram Followers UwatchFree Movies How To Create a New Folder in Gmail Short Haircuts For Boys How to turn off Your Phone wifi How To Add a New Folder in gmail Google Cloud consule Youtube Thumbnail Download Bangla Movie Download How to Pick Lock on door How to Logout from Facebook Messenger Search engine Optimaization Software How to unblock facebook Windows 10 Download iso Web Hosting Service How to Logout from facebook How to Delete Facebook page How many ounces in a gallon Youtube Videos Downloader How to post new job on facebook timeline How to add new folder in gmail How does Wifi calling work How to Trun off wifi calling How to Add site to google search Google cloud consule platform How to Hack Tiktok Online Income bd How to Hack Facebook
Post a Comment (0)
Previous Post Next Post